নোটিশ :
জরুরী নিয়োগ বিজ্ঞপ্তিঃ সাপ্তাহিক শরীয়তউল্লহর জন্য মাদারীপুরের বিভিন্ন উপজেলা ও দৈনিক আপোষহীণ বাণীর জন্য সারাদেশে সংবাদদাতা নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুনঃ ০১৭১২৫৪০২৯৯,০১৭৮২২০৬২৫৫. সিভি পাঠানঃ gausurrahman1980@gmail.com
ব্রেকিং নিউজ :
মাদারীপুরের কালকিনিতে প্রায় দেড় হাজার কেজি জাটকা ইলিশ জব্দ।। ৫ ব্যবসায়ী আটক মাদারীপুরে সপ্তম শ্রেণির স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ মাদারীপুরে কেমিক্যাল ড্রাম বিস্ফোরণে ১ নির্মাণ শ্রমিক নিহতও আহত- ২ লকডাউনের ৪র্থ দিনেও মাঠে রয়েছে মাদারীপুরের ইউএনও মোঃ সাইফুদ্দিন সিয়াসসহ উপজেলা প্রশাসন মাদারীপুরে নৌকায় ভোট না দেওয়ায় অর্ধশত বাড়িতে ভাঙচুরও লুটপাট।। নারীসহ আহত-০৮ করোনাযোদ্ধা পুলিশ পরিদর্শক রাজিব হোসেন এর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক উপসচিব আবুল খায়ের এর মৃত্যুতে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন মাদারীপুর জেলার শোক মাদারীপুরে ২য় দিনের সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছেন জেলাও উপজেলা প্রশাসন মাদারীপুরের রাজৈরে মাস্টার্স পড়ুয়া পরিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার মাদারীপুরে প্রশাসনের কঠোর নজরদারিতে চলছে সরকার ঘোষিত ২য় দফার সর্বাত্মক লকডাউন
জনগণের প্রতি মানবিক আচরণ ও সেবা অব্যাহত রাখতে হবে – আইজিপি

জনগণের প্রতি মানবিক আচরণ ও সেবা অব্যাহত রাখতে হবে – আইজিপি

জনগণের প্রতি মানবিক আচরণ ও সেবা অব্যাহত রাখতে হবে – আইজিপি

করোনাকালে মানবিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মাধ্যমে পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে, তাদের প্রতি সেবার হাত বাড়িয়েছে, যেভাবে সহযোগিতা দিয়েছে, তা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। মানুষও অকুণ্ঠচিত্তে এর প্রতিদান দিয়েছে। মানুষ তাদের মনের মণিকোঠায় পুলিশকে স্থান দিয়েছে। জনগণের প্রতি পুলিশের এ ধরনের মানবিক আচরণ ও সেবা অব্যাহত রাখতে হবে।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) আজ রবিবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত কনস্টেবল, নায়েক ও এএসআইদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে একথা বলেন।

ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অতিরিক্ত আইজি ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পুলিশ প্রধান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুকূ‌ল্যে গত ১০ বছরে বাংলাদেশ পুলিশ অনেক দূর এগিয়েছে। আমাদেরকে যেতে হবে আরও বহুদূর।

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। পুলিশ সড়ক-মহাসড়কে, শিল্প কারখানায় নিরাপত্তা দিতে সক্ষম হয়েছে। বিদেশীরা বাংলাদেশে বিনিয়োগ করছে, ব্যবসা করছে, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশকে বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট ও ‘ফেস অব পুলিশ’ আখ্যায়িত করে আইজিপি বলেন, ডিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের কর্মদক্ষতা ও আচরণের ওপর পুলিশের ভাবমূর্তি অনেকাংশে নির্ভর করে।

আইজিপি দৃঢ় কন্ঠে বলেন, পুলিশের কোন সদস্য ড্রাগ গ্রহণ করবে না, ড্রাগের ব্যবসা করবে না, ড্রাগ ব্যবসায়ীদের সাথে সম্পর্ক রাখবে না।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স পুর্নব্যক্ত করে আইজিপি বলেন, পুলিশে কোনভাবেই দুর্নীতি বরদাশত করা হবে না। যারা দুর্নীতি করে বড় লোক হতে চায়, তাদের জন্য পুলিশের চাকরি নয়।

‌সেবাপ্রার্থী বা জনগণ‌কে কো‌নো প্রকার হয়রা‌নি বা নির্যাতন করা যা‌বে না। মানুষ‌কে ভাল‌বে‌সে হা‌সিমু‌খে সেবা দি‌তে হ‌বে, ব‌লেন আই‌জি‌পি।

তিনি বলেন, আমরা জনগণের কাছে যেতে চাই। সারাদেশকে ৬ হাজার ৯১২টি বিটে ভাগ করে বিট পুলিশিং চালু করা হয়েছে। এতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ সহজ হবে এবং সংশ্লিষ্ট বিটের আইন-শৃঙ্খলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

আইজিপি বলেন, পুলিশের নিয়োগ ও বদলির ক্ষেত্রে স্বচ্ছতা আনা হয়েছে।

ড. আহমেদ বলেন, পুলিশের প্রতি জনগণের আস্থা বেড়েছে, পাশাপাশি তাদের প্রত্যাশাও অনেক। জনগণের সাথে ভাল আচরণ করতে হবে, মানবিক আচরণ করতে হবে। পাশাপাশি দৃঢ়তার সাথে আইন প্রয়োগ করতে হবে।

তিনি বলেন, পুলিশ সদস্যদের কল্যাণে ইতোমধ্যে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চিকিৎসাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনা হয়েছে। রাজারবাগ পুলিশ হাসপাতালকে বিশেষায়িত হাসপাতালে পরিণত করা হচ্ছে। ঢাকায় আরেকটি পুলিশ হাসপাতাল নির্মাণ করা হবে। বিভাগীয় পুলিশ হাসপাতালগুলো আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশ সদস্যদের সন্তানদের লেখাপড়ার সুবিধার্থে ৮টি বিভাগীয় সদর দপ্তরে মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা এবং ইংরেজি উভয় মাধ্যমে পড়াশোনার ব্যবস্থা থাকবে।

আইজিপি বলেন, দেশ ও জনগ‌ণের জন্য কাজ করা এক‌টি বিরল সু‌যোগ ও সম্মা‌নের বিষয়। জনগ‌ণের জন্য আমরা যত বে‌শি কাজ কর‌বো, তা‌দের সা‌থে আমাদের সম্পর্ক তত বে‌শি সুসংহত হ‌বে।

তিনি বলেন, শৃঙ্খলা বাহিনী হিসেবে পুলিশে শৃঙ্খলার ওপর সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। কল্যাণের সাথে শৃঙ্খলাকে মিশানো যাবে না। বক্ত‌ব্যে আই‌জি‌পি তাঁঁর পাঁঁচ‌টি মূল লক্ষ্য‌কে বিষদভা‌বে তু‌লে ধ‌রে এ লক্ষ্য অর্জ‌নে সকল‌কে নিষ্ঠার সা‌থে কাজ কর‌তে নি‌র্দেশ দেন।

আইজিপি তাঁর বক্তব্যের শুরুতে করোনাকালে জনগণের সেবায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 WeeklyShariatullah.Com
Design & Development: Hostitbd.Com